ওয়েবসাইট ও অ্যাপস নিয়ে গুজব

  • 0
ওয়েবসাইট ও অ্যাপস নিয়ে গুজব

1 Answer

  1. ওয়েবসাইট-ও অ্যাপস নিয়ে গুজব

    কিছুদিন যাবত লক্ষ্য করা যাচ্ছে যে যদি কোন ছোট ছোট সোশ্যাল ওয়েবসাইট কিংবা অ্যাপস বাজারে ভাইরাল হয়ে যাচ্ছে তখনই বড় বড় কোম্পানির কিছু অসাধু মানুষ এই শুধু শুধু প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করার জন্য বাজারে গুজব ছড়ায়।

    যেমনটি আমরা আগে দেখেছিলাম সারাহা  নামে একটি ওয়েবসাইট যেখানে মানুষ নিজের পরিচয় প্রকাশ না করে কাংখিত ব্যক্তিকে কোন মেসেজ দিতে পারে কিছু দিনে সারাহা পৃথিবীতে ভাইরাল হয়ে যায় তখন একে ধ্বংস করার জন্য একদল কুচক্রী লোক বলেছিলে যে সারাহা মানুষের সব তথ্য নিয়ে যাচ্ছে এই শুনে মানুষ তা ব্যবহার করা বাদ দিয়ে দেয়।

    মুলতঃ এই সারাহা খুলতে শুধুমাত্র নাম, ইমেইল আর জন্মতারিখের প্রয়োজন হতো। স্বাভাবিক ভাবেই অনলাইলে  ওয়েবসাইট অ্যাকাউন্ট তৈরি করতে হলে আপনার নাম, ইমেইল এগুলো সাবমিট করা লাগে।

    তা না হলে আপনাকে ওয়েবসাইট আইডেন্টিফিকেশন করতে পারবে না আপনি কোন ইউজার।

    মাঝে মাঝে দেখবেন যে শুধু শুধু কিছু প্রতিষ্ঠানের নামে প্রতিনিয়তই নিউজ হচ্ছে এই প্রতিষ্ঠানের ইনফর্মেশন অমুক গোয়েন্দা সংস্থার কাছে আছে। অমুক প্রতিস্টান আপনার ইনফরমেশন এই সাংবাদিক সংস্থার কাছে বিক্রি করছে।

    মূলত আমার ধারণা মতে এটা একটা ভুয়া জিনিষ বড় বড় কোম্পানিগুলো ছোট ছোট এই প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করার জন্য এই পলিসি এপ্লাই করে থাকে। বাংলায় কথা আসেনা সাপ মরবে কিন্তু লাঠি ভাঙবে না। এই পলিসিকে অনেকেই হেলপিং স্টিক নামে অভিহিত করেন। বর্তমানে দেখা যাচ্ছে যে ফটো ল্যাব নামক একটি অ্যাপস মানুষের ছবিকে কার্টুন আকারে ডেলিভারি দিচ্ছে যখনই এই অ্যাপসটি বাজার হয়ে যাচ্ছে তখনই কিছু বড় বড় কোম্পানির সাহায্যকারী প্রতিষ্ঠান এদের নামে গুজব রটাচ্ছে। তাই কোন কিছু না জেনে কোন প্রতিষ্ঠানের উপর গুজব রটানো উচিত না।

    বিঃ দ্রঃ উপরের লিখা সম্পুর্ন লেখকের ধারনা, অন্যথা ও হতে পারে।

    • 0

Leave an answer

You must login to add an answer.