Anonymous
  • 0

কিডন্যাপ হলে কি করবেন

  • 0

কিডন্যাপ হলে কি করবেন

1 Answer

  1. আপনি একজন বিশিষ্ট, সামাজিক ব্যক্তিত্ব এবং ধনী পরিবার পরিবারের সন্তান অথবা আপনি ব্যবসায়ের জন্যঅন্য শহরে এসেছেন এবং দেরি হয়ে যার জন্য আপনি ফিরতে পারেন নি, একা রাস্তায় পায়ে হেঁটে যাচ্ছেন, হঠাৎ করেই যখন আপনি একদল বন্ধুকধারী লোকের মুখোমুখি হন এবং তারা আপনাকে তাদের
    গাড়িতে উঠতে বলছে।

    অপহরণের পরে প্রথম ৪৮ থেকে ৭২ ঘন্টা গুরুত্বপূর্ণ। এই সময়ের আপনার সুন্দর, স্মৃতিগুলি মনে হতে শুরু করে এবং মানুষের বাঁচার আশা বিরল হয়ে যায়। আশা করি আপনার অপহরণ হত্যার উদ্দেশ্য নই, কারণ আপনি যত বেশি বন্দী হয়ে থাকবেন, আপনার বেঁচে থাকার সম্ভাবনা তত বেশি।

    আপনি যদি এরকম কোন মুহূর্তে পড়েন তা হলে আপনার কি করা উচিত

    অস্ত্র দিয়ে হুমকি দিলে কি প্রতিহত করা উচিত?
    কিনডনাপারের বিরোধিতা করা কি ভালো হবে বা আপনি কি বনয়ী হবেন
    আপনার কি তখন পালানোর চেষ্টা করা উচিত?

    নিজের আত্মরক্ষা করুন এবং পালানোর চেষ্টা করুন
    আপনি অপহরণ কারীরহাত থেকে তাড়াতাড়ি সম্ভব মুক্ত হবার চেষ্টা করা উচিত। লোকদের দৃষ্টি আকর্ষণ করতে আওয়াজ করতে পারেন যদি পুলিশকে মেসেজ করতে পারেন তাড়াতাড়ি করেন ।

    আপনার আশেপাশে যে কোনও কিছু থাকতে পারে তা দিয়ে আত্মরক্ষা করুন তাদের সাথে লড়াই করার চেষ্টা করুন। একটি কলম, বাসার চাবি, আশেপাশে যা পাবেন তা দিয়ে আত্মরক্ষা করার চেষ্টা করুন,লক্ষ করুন তাদের চোখ, গলা, কুঁচকিতে এবং হাঁটুর মতো সংবেদনশীল অঞ্চলগুলিকে

    যদি আপনি তাদের সাথে না যান তবে যদি তারা মৃত্যুর বা আঘাতের হুমকি দেয় তবে আপনার তখনও সুজুগ নেওয়া উচিত এবং পালানো উচিত। তাদের কাছে অস্ত্র থাকলেও স্বেচ্ছায় তাদের সাথে যাবেন না। একবার আপনি বন্দি হয়ে গেলে আপনার বন্দিতে তারা শক্তিশালী হয়ে উঠবে । তবে যদি আপনি পালাতে সক্ষম না হন তবে কী হবে?

    শান্ত এবং সহমত থাকুন

    আপনি যদি বন্দি হয়ে থাকেন তবে এখনই সময় শান্ত ও নম্র হওয়ার। আপনার অপহরণ করীর উপর ক্রোধ থাকবে ,তারপরও কোন খুভ দেখাবেন না। তাদের অনুসরণ করুন এবং তারা সরাসরি আপনার সাথে কথা না বললে চুপ করে থাকুন । আপনার লক্ষ্য হ’ল ক্ষতি বা মৃত্যু এড়াতে যতটা সম্ভবদুরত্ব বজায় রাখা । আপনি যত বেশি বেঁচে থাকতে পারবেন, আপনার পালানোর আরও ভাল সুযোগ।

    গভীর মনোযোগ দাও : অপহরণের যতটুকু সম্বব কি কি হয়েছে আপনি স্মরণ করতে পারেন। লাইসেন্স প্লেট, কোন মোড়ে থামিয়ে দিলে তার আশেপাশের শব্দ , কতগুলি মোড় নিয়েছিল, নির্দিষ্ট শব্দ। এই বিবরণগুলি আপনার স্মৃতিতে আবদ্ধ না হওয়া অবধি আপনার মনে পুনরাবৃত্তি করুন। পরে আপনি অপহরণকারীকে সনাক্ত করতে এই তথ্য গুলি কর্তৃপক্ষকে সহায়তা করতে পারে।
    আপনার অপহরণ কারীকে পর্যবেক্ষণ করুন: যতটা সম্ভব গোপনে আপনার বন্দীদশা সম্পর্কে সমস্ত কিছু অধ্যয়ন করুন। তাদের মুখের বৈশিষ্ট্যগুলি, ভয়েস, তাদের কথা , বৈশিষ্ট্য, পোশাক এবং তারা যেতে পারে এমন এলাকাসহ সাবধানতার সাথে লক্ষ্য করুন। আপনি যদি পালাতে পারেন তবে এই সমস্ত তথ্য তাদের সনাক্তকরণের জন্য গুরুত্বপূর্ণ হবে।

    একটি পালানোর পথ তৈরি করুন: আপনার পার্শ্ববর্তী স্থানটি পর্যবেক্ষণ করুন এবং আসে পাশে কি হচ্ছে তা পর্যবেক্ষন করুন। একটি কার্যকর পরিকল্পনা তৈরি করুন তাতে শুরু থেকে শেষ
    পর্যন্ত চিন্তা করে উপলভ্য সমস্ত তথ্য ব্যবহার করুন। আপনার পালানোর কৌশলটি বাস্তবায়নের সঠিক সময় না হওয়া পর্যন্ত এটি হতে বিরত থাকুন। এবং পালানোর সুযোগ সঠিক না থাকলে পালানোর চেষ্টা করবেন না।

    আপনার বিচক্ষণতা বজায় রাখুন:

    আপনি অপহরণ থাকার সময় এটি করা সহজ কাজ নয়। তবে ব্যায়াম , অনুশীলন এবং একটি রুটিন তৈরি করা আপনার মানসিক স্বাস্থ্যকে স্থিতিশীল করতে সাহায্য করতে পারে। সম্ভব হলে আপনার ব্যক্তিগত স্বাস্থ্যবিধি বজায় রাখুন এবং হাইড্রেটেড থাকুন। আপনার অতীত থেকে আনন্দিত ইভেন্টগুলি স্মরণ করে এমন জিনিসগুলিতে মনোনিবেশ করুন। তবে এই সময়ে আপনার সবচেয়ে দৈর্যশীল থাকা দরকার

    পালানো :
    উদ্বিগ্নতা, উত্তেজনা, আতঙ্ক, বা স্বাভাবিক রুটিনে পরিবর্তনের সংকেত হতে পারে তারা আপনাকে হত্যা করার জন্য প্রস্তুত হচ্ছে সুতরাং আপনাকে সেখান থেকে দ্রুত বের হওয়া দরকার। আপনি এত দিন ধরে যে পরিকল্পনাটি হাতে নিয়ে এসেছেন তা বাস্তবায়নের মুহূর্ত।আপনার পালানোর চেষ্টা করার অবশেষে সময় এসেছে। সুযোগের সর্বোত্তম সম্ভাব্য পথ এসে গেছে বা আপনার কাছে অন্য কোনও বিকল্প নেই কারণ আপনার অপহরণকারী অদ্ভুত আচরণ করছে।

    পালানোর সোফিল হলে তাত্ক্ষণিক সহায়তার জন্য সরাসরি নিকটস্থ থানা, ফায়ার স্টেশন বা পাবলিক এলাকায় যান।

    ধন্যবাদ, আপনি সফলভাবে পালিয়ে গিয়েছেন এবং অপহরণ থেকে বেঁচে গিয়েছেন।

    Kinda hole ki korben | how to survive being kidnaped bangla | Surveyor Information

    Kidnap hole ki korben, ki hobe kidnap hoole, kidnap kihabe hoy, kidnap kibhabe kore, kidnap kora hoy kibhabe, ami ki kidnap hobo, how to survive being kidnaped, if i kidnapped what should i do, what should i do being kidnapped , kidnapping bangla,

    • 0

Leave an answer

You must login to add an answer.