কি ছিল কোভিড-১৯(করোনা)প্রতিরোধ সাহায্যকারী নতুন মোবাইল অ্যাপস?

  • 0
কি ছিল কোভিড-১৯(করোনা)প্রতিরোধ সাহায্যকারী নতুন মোবাইল অ্যাপস?

3 Answers

  1. কোভিড-১৯(করোনা)প্রতিরোধ এ সাহায্যকারী হিসেবে এলো নতুন মোবাইল অ্যাপস,যেটি কিনা সকলের ব্যবহার করা উচিত।

    কোভিড -১৯(করোনা)প্রতিরোধে বিশ্বের চিকিৎসা বিজ্ঞানীরা যেভাবে গবেষণা করে যাচ্ছেন, তাতে পিছিয়ে নেই মোবাইল অ্যাপস ডেভেলাপাররাও।করোনা প্রতিরোধে অনেকটাই সাহায্য করবে এ অ্যাপস।যার নাম বাংলাদেশ দেয়া হয়েছে corona tracker bd

    কোন ব্যক্তির আইসোলেশন প্রয়োজন, এবং আইসোলেশনে তাকে কি করতে হবে।কার কোয়ারেন্টাইন করতে হবে এবং কোয়ারান্টিনে তার কি করনীয়, কতদিন উনি কোয়ারান্টিনে থাকবেন এবং তার কোয়ারান্টাইন শেষ হলো কিনা এই এলার্ট টা পর্যন্ত উনি পাবেন এবং পাশাপাশি কাউকে যদি মনে হয় ঝুঁকিপূর্ণ তার মধ্যে লক্ষণ-উপসর্গ রয়েছে এবং তার নমুনা পরীক্ষা করা প্রয়োজন সেই এলার্ট টা তিনি পাবেন পাশাপাশি উনি নমুনা পরীক্ষার জন্য কোথায় নমুনা পরীক্ষা করা হয় সেই তথ্যটি ও কিন্তু এই অ্যাপের মাধ্যমে পাওয়া যাবে।

    তার মানে হচ্ছে যে একজন ব্যক্তি করোনা সংক্রান্ত তথ্য যদি চান তার বাড়িতে বসে ঘরে বসে মোবাইল ফোনের মাধ্যমে তিনি এটা দিয়ে পেতে পারেন।পেতে পারেন যদি তিনি তার মোবাইলের ব্লুটুথ অপশনটি খোলা রাখেন।

    বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে অ্যাপের মাধ্যমে সবাইকে সহযোগিতা করার জন্য একটি কার্যক্রম পরীক্ষামূলকভাবে হাতে নেওয়া হয়েছে।

    এটি তখনই সাকসেসফুল হবে যখন দেশের জনগণ সবাই এই অ্যাপটি ব্যবহার করে স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া সকল ফর্মুলা মেনে চলবে।করোনা প্রতিরোধের জন্য সকল কার্যক্রম সরকারের, কিংবা স্বাস্থ্য অধিদপ্তরের একা কোন কিছুই করা সম্ভব নয়।

    আগে ম্যানুয়ালি যেভাবে কন্ট্রাক্ট ট্রেসিং করা হতো যা কিনা বর্তমানে অসম্ভব একটা বিষয় এই অ্যাপটা দিয়ে তা অত্যন্ত সহজভাবেই সেই কাজটি করা যাবে।কিন্তু সেই ক্ষেত্রে সকল জনগণকে অংশগ্রহণ করতে হবে এই অ্যাপটি ব্যবহারের মধ্য দিয়ে।ব্যক্তিকে কোয়ারান্টিনে রাখা নিশ্চিত করা, একজন সংক্রমিত ব্যক্তিকে আইসোলেশন নিশ্চিত করা এটি একটি তুলনামূলক সহজ পদক্ষেপ।

    আর এটি তখনই সম্ভব হবে যখন সকল জনগণ এতে অংশগ্রহণ করবে।আর তার জন্য যেটা করতে হবে সেটা হলো অ্যাপসটি ইন্সটল দিয়ে ব্লুটুথ অপশন টা খোলা রাখতে হবে।কেননা একজনের ব্লুটুথ অপশনটি যদি খোলা না থাকে তাহলে পাশের অন্যজন তার তথ্যটি পাবেনা।

    তাই অবশ্যই আমাদের অ্যাপটি ইন্সটল দিয়ে ব্লুটুথ খোলা রাখতে হবে। এতে করে দেশ ও জাতি সকলের মঙ্গল।আসুন আমরা অ্যাপসটি ইন্সটল দিয়ে মহামারী প্রতিরোধের সকলের সাথে অংশগ্রহণ করি।
    অ্যাপসটির ডাউনলোড লিংক

    ডাউনলোড করুন  এইখানে ক্লিক করে

    • 0
  2. Thanks for sharing this info. Hope this will help everyone to combat corona faster.

    • 0

Leave an answer

You must login to add an answer.