KiHobe Latest Articles

Ashit Sharkar
  • 0

সাধারন ফ্যামিলির ছেলেটি কি ভাবে হলেন ফুটবল রাজা নেইমার ?

  • 0
সাধারন ফ্যামিলির ছেলেটি কি ভাবে হলেন ফুটবল রাজা নেইমার ?

Leave an answer

You must login to add an answer.

1 Answer

  1. সাধারন ফ্যামিলির ছেলেটি যেভাবে হলেন ফুটবল রাজা নেইমার ।

    ফুটবল নিয়ে কথা বলা হলেই মেসি এবং রোনালদোর পরেই আলোচনায় আসে নেইমার। নেইমার দ্যা সিলভা সান্তোস জুনিয়র, যাকে আমরা সবাই নেইমার নামেই জানি।  একজন চৌকস ব্রাজিলিয়ান খেলোয়ার,যিনি স্প্যানিশ ক্লাব বার্সেলোনা এবং ব্রাজিল জাতীয় দলের হয়ে একজন ফরওয়ার্ড বা উইঙ্গার  হিসেবে খেলেন ।  অন্যসব কিংবদন্তি খেলোয়াড়দের মতো নেইমার ফুটবল জীবন শুরু হয় অলিতে-গলিতে। তার বাবা সিনিয়র নেইমার দা সিলভা একজন প্রাক্তন ফুটবলার এবং পরবর্তীতে নেইমারের পরামর্শক হিসেবে কাজ করেন। নেইমার তার পিতার ভূমিকা সম্পর্কে বলেন আমার পিতা আমার পাশেই থাকেন সেই ছোটবেলা থেকেই এবং তিনি সব কিছুর খেয়াল রাখেন। তিনি আমার সবসময়ের সঙ্গী এবং আমার পরিবারের অন্যতম একজন।

    খুব কম বয়সে একজন দক্ষ ফুটবলার হিসেবে বেড়ে ওঠেন নেইমার। মাত্র ১৭ বছর বয়সে নেইমার প্রফেশনাল ফুটবলার হিসেবে খেলা শুরু করেন।আর শুরু কর আর মাত্র দু’বছর এর মধ্যে ২০১১-২০১২ সালে সাউথ আমেরিকা ফুটবল অ্যাওয়ার্ড নিজের নামে করে নেন, এ ছাড়াও প্রচুর পুরস্কার  আছে তার ঝুলিতে। নেইমার এর জন্ম ৫ ফেব্রুয়ারি ১৯৯২  সালে ব্রাজিলের মোগী দাস পুরুগেস নামক স্থানে, তার বাবা সিনিয়র নেইমার দা সিলভা এবং মা নন্দিনী সন্তোষ।

    যেহেতু তার বাবা একজন প্রফেশনাল ফুটবলার ছিলেন সেহেতু তার ফুটবলের হাতে কড়ি তার বাবার হাতেই। খুব অল্প কয়েক দিনেই তিনি ব্রাজিলের সান্তোস ফুটবল ক্লাবের নজরে আসেন। ২০০৩  সালে সান্তোস ফুটবল ক্লাব চুক্তিবদ্ধ করেন নেইমারকে এবং তাকে যুব একাডেমিতে খেলানো হয় কয়েক বছর যুব ক্লাবে খেলার পর এই ক্লাবের সিনিয়র টিমে তাকে সাইন করানো হয়। এভাবে তিনি ১৭ বছর বয়সে প্রফেশনাল ক্লাবে খেলা শুরু করেন। এবং দেখতে দেখতে তিনি তার টিমের দক্ষ গোল মেকারে পরিণত হন। সান্তোসের হয়ে ২২৫ ম্যাচে ১৩৬ গোল করেন তিনি।নেইমার মাত্র ১৪ বছর বয়সে স্পেনের ক্লাব রিয়াল মাদ্রিদে খেলার প্রস্তাব পেয়েছিলেন।কিন্তু ব্রাজিলে তখন তার অদ্ভুত ট্যালেন্ট এর জন্য বিপুল অর্থের বিনিময়ে  নিজ দেশের ক্লাবে রেখে দেওয়া হয়।

    এদিকে নেইমার দিনে দিনে এই ক্লাবের হয়ে তার খেলার ধারাবাহিকতা কে আরো জোরালো করতে থাকেন। নেইমার হয়ে উঠতে থাকলেন একজন নিখুত ফুটবল প্লেয়ার। তার খেলা দেখে বড় বড় ফুটবল ক্লাবগুলো তাকে নেয়ার জন্য আলোচনায় বসে গেল। ২৭ মে ২০১৩  সালে প্রায় ৭৬ মিলিয়ন ডলারে বার্সেলোনার হয়ে খেলার জন্য চুক্তি স্বাক্ষর করেন। ২০১৪ সালে নেইমার ব্রাজিল দলের দারুণ সম্ভাবনাময় একজন প্লেয়ার হিসেবে দলে থেকেছেন।এই বিশ্বকাপে তার দল ব্রাজিল ছিল ষষ্ঠ বিশ্বকাপ জয়ের খুঁজে কিন্তু চার ম্যাচ পরে দুর্ভাগ্যজনকভাবে কোয়ার্টার ফাইনালে  তিনি ইনজুরিতে পড়েন।সেমিফাইনালে সেই ম্যচে  তার আর খেলা হয়নি। ব্রাজিল ওই সেমিফাইনালে খুব বাজে ভাবেই হেরে যায়। নেইমার ইনজুরি থেকে ফিরে আবারো আগের মতো খেলা শুরু করেন।

    ২০১৪-১৫ সিজনে বার্সেলোনার হয়ে ১৪ গোল করেন নেইমার। এ পর্যন্ত তিনি বার্সেলোনার হয়ে ৪০৬ ম্যচে ২৩৬ গোল করেন।বর্তমানে তিনি পিএসজি ক্লাবের হয়ে ফেলছেন। তিনি ফিফা পুসকাজ পুরস্কারও  অর্জন করেন। তিনি সর্বাধিক পরিচিত তার তরঙ্গ,গতি, বল কাটানো সম্পূর্ণতা, এবং উভয় পায়ের ক্ষমতার জন্য। তার খেলার ধরন তাকে এনে দিয়েছে সমালোচকদের প্রশংসা সাথে প্রচুর ভক্ত। মিডিয়া এবং সাবেক ব্রাজিলিয়ান ফুটবলার পেলের সঙ্গে তার তুলনা করা হয়। পেলেও নেইমার সম্পর্কে বলেন সে একজন অসাধারণ খেলোয়ার। অন্যদিকে রোনালদিনহো বলেন নেইমার হবে বিশ্বে সেরা। ফুটবল বিশেষজ্ঞদের ধারণা  মতে বর্তমানে হয়তো মেসি এবং রোনালদোর প্রভাবে  কিছুটা আলোচনার আড়ালে পড়ে আছেন নেইমার। কিন্তু আগামী পাঁচ বছরের মধ্যে ফুটবলের রাজত্ব চলে আসবে নেইমারের হাতে।ইঞ্জুরিকে সামাল দিতে পারলে নেইমারই ফুটবলের রাজত্ত করবেন বলে অনেকেই মনে করেন । আগামী দিনগুলোতে নেইমার সত্যি রাজত্ব করবে কিনা সেটা নেইমারের সময়ই বলে দেবে।