KiHobe Latest Articles

RJ Emon
  • 0

অবহেলিত আজব ভালোবাসা

  • 0

Leave an answer

You must login to add an answer.

1 Answer

  1. অবহেলিত ভালোবাসা

    ভালোবাসা জিনিসটাআসলেই মায়াবি,না হলে পৃথিবী একদিন ভালোবাসা শূণ্য পৃথিবী হয়ে যেতো।দিন দিন আগেকার প্রেম হারিয়ে গেছে ।আগেকার প্রেমিক প্রেমিকরা একটা টেলিগ্রামের জন্য দিনের পর দিন বছরের পর বছর অপেক্ষা করে যেতেন ।আর বর্তামন যুগে ৩০ সেকেন্ডের ভিতরে টেক্সট না দেখলে ভালোবাসারব্রেকআপ হয়ে যায় ।কথায় কথায় ব্রেকআপ নামক শব্দটি এসে পরে।এটি নতুন শব্দ।এখনকার যুগেরএই ভালবাসায় নেই কোনো মমতা, মিষ্টি কথা,আছে শুধু সন্দেহ,একে অন্যকে ভুল বোঝা আর দোষারোপ করা ।এই ভালবাসা খুবই হালকা,বাষ্পের মতো উড়ে যায় অনেক গভীর সম্পর্ক ।এই ধরণের প্রেমে দ্রুত শেষ হয়ে যায় ।কিছু কথার কারণেই ।কিন্তুু পুরোনো আমলের সেই প্রেম ভালোবাসা হতো অমর।

    তাহাদের ওহ ঝগড়া বিবাদ ঘটতো, তাহাদের ওহ অভিমানি মমন ছিলো তবে সারাদিন শেষাংশে তারা একজন আরেক জনের জন্যে বুক হাহাকার করতো।অল্প মূহুর্ত না দেখতে পেলে ।এর পরে ও তারা কেউ মূখভাড়ি করতেন না ।টেলিগ্রাম হাতে পাওয়ার অপেক্ষা, সঙ্গে পায়চারি ।কিন্তুু এখন এসব কিছুই দেখা যায় না।মন থেকে কেউ কাউকে চায় না।সৌন্দর্য বা দেহটাকে চায়।প্রেমটাকে দুজনই একসাথে ধরে রাখতেন। এজন্য কেউ কোন ধরনের কিচ্ছু করতে পপারতো না।তাদের আলাদা করা সম্ভব হতোনা।অল্প কথাতেই মনে অভিমান পোষণ করে রাখতেন না তারা ।

    আমরা কল্পনা করি এক আর বাস্তবে চাই ভিন্ন কিছু ।এটা আমার বা আপনার কোনো দোষ নয়,এটা বাস্তবতায় রুপ ধারণ করে ফেলেছে ।তাইতো যখন কোনো অন্ধমোহেপড়ে যাই ঠিক তখনইপছন্দের মানুষের কথাগুলো ভালো লাগেনা।সেসময় ধরে নেই যে সেই ব্যক্তি আমার জন্য নয় বা আমি থাকে দুরেঠেলে দিয়েছি ।সে হয়তো অন্য কারো প্রেমে পড়েগেছে, সেই মনে অন্যকে নিজের মতো করে আপন করে নিয়েছে আর নয় আরো কারোর মধ্যে ডুবে গেছে আমাকে ছেড়ে।এরকম হাজার কথা তুমার মগজটাকে ছিন্ন বিন্ন করে দিচ্ছে।

    যে সময় তুমি তাকে সবার শীর্ষে স্থান দিতে চাইবে ঠিক তখনই সে তোমাকে এড়িয়ে চলতে চাইবে। তোমার কাছ থেকে অনেক দূরবর্তী স্থানে চলে যাবে। তাকে আর নাগালে পাবেনা।তোমার সেই প্রেম তার কাছে মূল্যহীন হয়ে যাবে।এরপরে ও বেহায়া মনটা তার পানে ছুটে যেতে চাইবে।দুঃখজনক হলেও সত্যি তুমি তাকে তোমার কলিজায় স্থান দিয়েছিলে ।তার স্বৃতি তোমাকে পোড়াবে।বারবার তার কথা শরণ করিয়ে দিবে।শরীরের সব অঙ্গ তার জন্যে ব্যাকুল হয়ে ওঠবে।তার দেওয়া প্রতিটি কষ্ট তোমারবর্তমানকে তছনছ করে দিবে।তার জন্য পুরো শরীর কেঁদে ওঠবে তুমি না চাইলেও…শুধু এইটুকু প্রতারণা নয়তোমার এই কষ্ট দেখেতোমার ভালোবাসার মানুষটিতোমার জন্য আলগা মায়া দেখানোর চেষ্টা করবে।

    তখন তুমি হুশিয়ার থাকতে হবে।কে জানে সে তুমাকে কোথায় নিয় দাড় করাবে।তিলে তিলে মৃত্যুর দিকে ঢেলে দিবে।রুবট বানিয়ে তোমাকে ছেড়ে দিবে।তারপরও কাছে টেনে নিতে চাইবে তুমি কারণ সেটা প্রেমের টানে।রাস্তায় ছুড়ে ফেলে দিবেআর্বজনার মতো।তখন তুমি চিৎকার করে সাড়া পৃথিবীকে জানাতে চাইবেভালোবেসেছিলে থাকে ।তুমি রাস্তায় দেয়ালে দেয়ালে আর্ট করে বেড়াবেভালোবাসা তুই বেইমান ।তার এই প্রতারিত মনটাকে তুমি ভালোবেসেছিলে।তার ভালোবাসার দেয়ালে অন্য কারো ছবি থাকবে।সে তুমায় চিনবে নাতার সামনে দাঁড়ানোর পরেও।সে তোমার পাশ কাটিয়ে চলে যাবে ।তবুও ফিরে চাইবে না।রিয়েল লাইফের ভালোবাসাটুকু তখন আর চিনবেনা,সেই ভালোবাসাটাওমৃত লাশগুলো মর্গে যেভাবে পরে থাকে ।

    ঠিক সেভাবে পরে থাকবে।লাশ হয়তো পঁচে যায় কিন্তুু ভালোবাসা কখনও মরে না,জীবন্ত লাশ হয়ে পৃথিবীতে বেঁচে রয় । তাই কাউকে ভালোবাসলে সেই পুরোনো দিনের প্রেমিকদের মতো করে ভালোবাসার চেষ্টা করুন ।দেখবেন আপনার ভালোবাসার এক অন্যরকম স্বাদ পাবেন আপনি,যা পৃথিবীর নামকরা সেই প্রেমিক প্রেমিকরা পেয়েছেন।তারা তাদের ভালোবাসা পাওয়ার জন্য কতো কিছু করেছেন।শুধুমাত্র তাদের প্রেমকে বাঁচিয়ে রাখার জন্য ।আজ তারা পৃথিবীতে বেঁচে নেই কিন্তুু তাদের কলি যৃগের সেই প্রেম কাহিনি যুগ যুগ ধরে বেঁচে আছে আজও আমাদের মাঝে ।সত্যিকারের ভালোবাসার মধ্যে খুঁজে পাবেন সেই তৃপ্তি ।