KiHobe Latest Articles

Sarwar Hussain
  • 0

মধ্যাকর্ষন শক্তি বন্ধ হলে কি হবে?

  • 0
মধ্যাকর্ষন শক্তি বন্ধ হলে কি হবে?

Leave an answer

You must login to add an answer.

2 Answers

  1. মধ্যাকর্ষন শক্তি বন্ধ হলে কি হবে?

    মনে করুন আকাশ পৃথিবীতে ভেঙে পড়তেছে।পৃথিবীর সবকিছু মহাকাশে দিকে চলে যাচ্ছে।সমুদ্রের  পানি উপরে উঠতেছে রাস্তাঘাট ব্রিজউলট- পালট হয়ে যাচ্ছে, আপনি শূন্যে ভাসতেছেন সবগুলো কি হতে পারে না? এমন কি কখনো চিন্তা করেছেন?
    যখনই মধ্যাকর্ষণ শক্তি কাজ করা বন্ধ করে দিবে তখন চারদিকে এমন অবস্থা হবে?
    যে চারদিকে শুধু শব্দ আর শব্দ কে কি বলছে শুনতে চাইলেও কেউ বুঝতে পারবে না। এমন হবে যে আমরা বিভিন্ন মুভিতে শুনতে পাই,  এলিয়েনের আওয়াজটা কি রকম, এলিয়েন কথা বললে কিভাবে আওয়াজটা আসে ঐরকম হবে, কানের আশেপাশে এরকম আওয়াজ শুনতে পাবেন।তো এসব কীভাবে হবে? মধ্যাকর্ষণ  শক্তি হলো এমন শক্তি যার যার আমরা পৃথিবীতে যুক্ত আছি, মানে আমরা বাতাসে উঠতেছি না।
    তার মানে বোঝা যাচ্ছে বাতাসের শক্তি হচ্ছে কোন কিছু ঊরানো কিন্তু আমরা কেন বাতাসে উড়তে পারতেছি না কোন কিছু সাহায্য ছাড়া, এই আমরা যে বাতাসে উঠতে পারতেছি না এর মধ্যে যে শক্তি টা কাজ করতেছে সেই শক্তিকে মধ্যাকর্ষণ শক্তি বলে। এবং এই মধ্যাকর্ষণ শক্তির জন্য আমরা হাঁটতে পারতেছি দাঁড়াতে পারতেছি এবং এমনকি আমরা শ্বাস নিতে পারতেছি। সবকিছু আমাদের পৃথিবীতে যা কিছু আছে তা সব গ্রেবিটি(gravity) জন্য বা মধ্যাকর্ষণ শক্তির জন্য পৃথিবীর সাথে সংযুক্ত আছে। তাহলে আমরা বলতে পারি যখনই মধ্যাকর্ষণ শক্তি কাজ করা বন্ধ করে। দিবে তখনই সবকিছু বাতাসে উড়তে থাকবে বাসতে থাকবে। এবং পৃথিবীর সব অক্সিজেন মধ্যাকর্ষণ শক্তির বাইরে মহাকাশে চলে যাবে এবং এগুলো আর ফিরে আসবেনা।
    আর অক্সিজেন কমার সাথে সাথে পৃথিবীতে যত ধরনের জীবজন্তু আছে মরতে শুরু করবে। আমাদের পৃথিবীতে যত প্রাণী আছে তার সব মারা যাব।   হাইড্রোজেন এবং অক্সিজেন আলাদা হয়ে যাবে। অতঃপর সব গ্যাস স্পেস এর বাইরে গিয়ে গায়েব হয়ে যাবে। এবং আমাদের পৃথিবীর সব অংশ ছোট্ট ছোট্ট অংশে আলাদা আলাদা হয়ে এমন অবস্থা হবে যে অনেক বড় বিস্ফোরণে ঘটাবে। যখনই বিস্ফোরণ হবে আমাদের পৃথিবী এত পরিমান টুকরো হবে যে তা গণনা করা সম্ভব হবে না। এই পৃথিবীর টুকরোগুলো মহাকাশে গিয়ে অন্যান্য গ্রহ কেও ধ্বংসের দিকে ঠেলে দিবে। এবং আমাদের বানানোর সবকিছু নষ্ট হয়ে যাবে এমন ভয়াবহ হবে যে ১ থেকে ৫ সেকেন্ডের ভিতর সব নষ্ট হয়ে যাবে। এবং আমাদের অস্তিত্ব এই ইউনিভার্স থেকে মিটে যাবে।
    তা আপনি হন অথবা আজব গুজব ডট কম হোক না কেন। লেখাগুলো পড়ে হয়তো আপনার মাথা নষ্ট হয়ে যেতে পারে, কিন্তু চিন্তার কোন কারণ নেই এটা কখনোই হবে না কারণ এ মধ্যাকর্ষণ শক্তি জন্যই আমরা বেঁচে আছি এবং চলতেছি। আর যদি কখন হয়ে থাকে তাহলে এই সৌর জগত থেকে আমাদের পৃথিবী একদম গায়েব হয়ে যাবে। আপনার এই টেনশনের সুযোগটা থাকবে না। এটা এমন ভাবে হবে যে আপনি চিন্তা করার কোন সুযোগই পাবেন না। আমার জানা মতে এটা নিয়ে কোন মুভি করা হয় নাই যদি হয়ে থাকে তাহলে আমাকে কমেন্ট বক্সে আমাকে লিংকটা দিয়ে দিবেন অথবা নামটা বলে দিবেন। যদি না হয়ে থাকে তাহলে বর্তমান সময়ে পক্ষে পেটে এটি অতিসত্বর হয়ে যাবে।